Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

কিভাবে Kali Linux install করবেন?

আমি অনেক দিন ধরে ভাবছিলাম যে পোষ্ট করব কিভাবে Kali Linux install করতে হয়,কিন্ত সময় কম পাচ্ছিলাম বলে এই পোষ্টটি লিখতে সাহস করিনি।কিন্ত আজ ভাবলাম যেহেতু,এটা যারা শিখতে বা জনতে চায় সেটা শেখানোই আমার জন্য ভালো এবং তারাও উপোকারিত হবে।সেই পরিপ্রেক্ষিতে আজ আমি আপনাদের সামনে এই পোষ্ট নিয়ে হাজির হলাম।আশা করি সবাই ভালো আছেন,আমি অবশ্য তেমন ভালো নেই,পারিবারিক কলোহতে কিভাবে ভালো থাকা সম্ভব…! যাক এসব কথা না বলাই শ্রেয়,আমি যে বিষয়ে টিউন লিখতে আসলাম সেটাই লিখি।আমি আপনি সবাই জানি এই kali linux এর গুরুত্ব কতটুকু,আসলে এটা এমনই একটি operating system যা হ্যাকারদের জীবন এর তূল্য হয়ে গেছে,আসলেই এই অপারেটিং সিস্টেমটি হ্যাকার এবং ওয়েব মাস্টার দের জন্য জনপ্রিয়।আপনি যদি একজন ভালো হ্যাকার হতে চান তাহলে আপনাকে kali linux এর ব্যবহার জানতে হবে,কিন্ত এটা install না করলে কিভাবে এর ব্যবহার সম্পর্কে ধারণা পাবেন?তাই আগে আপনাকে এটা ই্ন্সটল করতে হবে।আর আপনি যেহেতু নতুন একজন ব্যক্তি এবং hacking শিখতে ইচ্ছুক,তাই আশা করি আমার এই টিউটোরিয়ালটি আপনার অনেক কাজে আসবে।

কি কি প্রয়োজন?

এর জন্য আপনার দরকার হবে VMware Player এবং Kali Linux,প্রথমে আপনার কম্পিউটারে টি ডাউনলোড করে নিন। Kali Linux download করার জন্য Kali Linux এ ক্লিক করুন। VMware Player টি download করতে VMware Player এ ক্লিক করুন এবং VMware palyer ডাউনলোড করে install করুন।এবার ডাউলোডকৃত VMware player open করুন,তারপর Create New Virtual Machine এ ক্লিক করুন,নিচের চিত্রের মত কাজ করুনঃ
VMwar Player
এবার next এ ক্লিক করুন।তারপর আপনার download করা Kali Linux.iso ফাইলটি দেখিয়ে দিন,নিচের চিত্র অনুসরণ করুনঃ
select+os
next এ ক্লিক করুন।এবার Linux সিলেক্ট করে অপশন থেকে Debian 6 সিলেক্ট করুন নিচের ছবির মতঃ
debian 6
এবার এখানে আপনার নাম দিন,আমি দিলাম Sana আপনি আপনার ইচ্ছে মত নাম দিতে পারবেন,নিচের চিত্রটি দেখুনঃ
vm name
এবার আপনার store দেওয়া থাকবে 8GB সেখানে 20GB করে দিন,নিচের চিত্রটির মতঃ
disk size
next দিন এবং Customize Hardware তে ক্লিক করুন,নিচের চিত্রটি দেখুনঃ
customize hardware
এবার আপনার ram দিন 2GB আমি এখানে দিয়েছি 3104,নিচের চিত্রটি লক্ষ করুনঃ
changing ram
এবার processor এ ক্লিক করুন,নিচের মত কাজ করুনঃ
chaning processors
এবার CD/DVD(IDE) তে গিয়ে আপনার ডাউনলোডকৃত সেই Kali Linux.iso file টি দেখিয়ে দিন এবং close এ ক্লিক করুন,তারপর finish এ ক্লিক করুনঃ
select iso file
click finish
আমাদের VMware Player এর কাজ শেষ,এখন এটাতে Kali Linux run করতে হবে,নিচের ছবিটি দেখুনঃ
click play virtual machine
তাহলে VMware plyer চালু হবে এবং নিচের ছবিটির মত install এ গিয়ে enter press করুনঃ
Kali Linux Install
এখন install শুরু হয়ে যাবে,আমি নিচে সব চিত্র দিচ্ছি ঠিক সেই ভাবেই কাজ করবেন,আমি আগেই বলে রাখি এটা ইন্সটল হতে একটু বেশি সময় নিবে।আর যখন password চাইবে তখন আপনার ইচ্ছে মত একটা password দিবেন (login করার সময় সেই password লাগবে)।আর যখন সব কাজ শেষ হয়ে যাবে লগইন করার সময় username root দিবেন এবং আপনার দেয়া সেই password দিয়ে login করবেন।
1
2
3
4
5
6
7
8
10
11
12
13
14
15
16
17
18
19
20
21
22
23
24
25
26
আপনি যদি ঠিক এভাবেই কাজ করে থাকেন তাহলে আশা করি আপনি সফল হয়েছেন।এখন শুরু করে দিন আপনার hacking life,তবে কারো কোন খারাপ কাজ করবেন না,পারলে দেশের জন্য কাজ করুন।সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এবং হাউট্রিক এর সাথেই থাকুন,আবার দেখা হবে নতুন কোন হ্যাকিং টিউটোরিয়াল নিয়ে।যদি কোন সমস্যা হয় তাহলে কমেন্টে জানাবেন,আর এই টিউটোরিয়াল আপনার কতটা উপোকারে এসেছে সেটাও জানাবেন। সবার উৎসাহ পেলে টিউন করতে অনেক ভালো লাগে,তো আজ বিদায় নিচ্ছি,ধন্যবাদ সবাইকে।

Post a Comment

0 Comments