Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

সাধারন চীনা মোবাইলের জন্য 315 টা MRE (.vxp) স্মার্ট গেম ও অ্যাপস্ (only 49MB Ultra compressed without Losting) (এবার কমদামি চিনা ফোন হবে স্মার্ট)

বিসমিল্লাহির রহমানির রাহিম
আসসালামু আলাইকুম আমি রাব্বি। দশম শ্রেনীর ছাত্র। প্রযুক্তির প্রতি একটু বেশি আকর্ষন। আগামি কাল আমাদের S.S.C টেষ্ট পরিক্ষার ফলাফল বের হবে। চিন্তায় আছি। তাও টেকটিউনে টিউন করতে বসলাম। এটি আমার ১ তম টিউন। ভুল হলে ক্ষমা প্রার্থী। বেশি কথা না বাড়িয়ে চলুন………
.vxp
আজকে আমি একটু ভিন্ন ধর্মী টিউন করলাম। এখন তো প্রায় সবার হাতে স্মার্ট ফোন, কেউ Android কেউ iPhone,কেউ Blackberry কেওবা আবার Windows phone  ব্যবহার করে। সবাই উক্ত প্লাটফর্ম গুলো বিভিন্ন অ্যাপ কিংবা গেম খেলে। কিন্তু বর্তমানে অনেক লোক China Brand এর সাধারন ফোন যেমন Symphony,Winmax,winstar,tinmo ইত্যাদি ব্যবহার করে তাদের জন্য আমার এই টিউন।
আমি আজ তাদের ফোন গুলোকে স্মার্ট করে দিব। ভাবছেন কিভাবে তাহলে দেখুন।
MRE
MRE ব্যবহার করে। আসলে MRE –MAUI Runtime Environment হচ্ছে একটি থার্ড (3rd ) পার্টির Runtime Environment এটি ২০১১সালে প্রথম আত্যপ্রকাশ ঘটে। আনেক চীনা ফোনে আগে থেকে  App Runner হিসেবে এটা ব্যবহৃত হয়। Microsoft, Nokia কে কেনার পর ২০১৩ সালে তাদের ৫টি ফোনে এই MAUI Runtime Environment(MRE) ব্যবহার করে।MRE এর অ্যাপ্লকেশন থাকে .vxp ফরমেটে যেমন whatsapp.vxp,Twitter.vxp, Assasin’s cread rought.vxp ইত্যাদি।
এটা বেশি জনপ্রিয় না।অনেকের ফোনে থাকলেও তারা জানেনা। তো দেখে নিন আপনার কিংবা আপনার কাছের লোকের মোবাইলে MRE –MAUI Runtime Environment আছে কিনা।
Nokia's 5 MRE phone
List of MRE supported phone
1.Nokia 200
2.Nokia 220
3.Nokia 225
3.Nokia 320 and other
3.Symphony D67
4.Symphony D64 and etc
5.Symphony s100
6.Symphony s100i
7.Symphony FT60i
7.Symphony FT540 and Many I don’t Know
8.All Symphony brand non-Android toches phone
9.Winmax w678 and etc
10.Gphone's some model
11.Many china phone
12.Most of non-android toches supported phone(*MRE can Run touches..)
etc.
থাকলে দেরি না করে ডাউনলোড করে নিন একগাদা জনপ্রিয় গেম ও অ্যাপস্  । (৩১৫ টি)
সব মিলে ফাইলের সাইজ ছিল 71MB কিন্তু ডাউনলোড সহজ করার জন্য আমি এটাকে Ultra compressed করে only 58.9 MB করে দিছি। (without Dameging)
ডাউনলোড করার পরবর্তী কাজ: ডাউনলোড করার পর এটাকে কোন কম্পিউটার থেকে Extract করে মোবাইলে ব্যবহার করে মজা করুন। Extract করার কাজে WinRAR,7zip,FreeArc ইত্যাদি compration Software ব্যবহার করুন।
Note:কম্পউটার না থাকলে লস কিন্তু উপায় আছে, এখান থেকে একটা একটা করে ডাউনলোড করুন।
পরার জন্য ধন্যবাদ ভাল লাগলে প্রিয়তে রাখবেন খোদা হাফেজ সবাই ভাল থাকেন এবং আমার জন্য দোয়া করবেন যাতে এর পর থেকে ভাল টিউন উপহার দিতে পারি আর হ্যা কোন সমস্যা হলে টিউনমেন্ট করবেন
আমার টুইটার
ওয়েব URl
আর যারা  কপি  করেন, তাদের বলছি, এটা আপনাকে Writer বানাবে না কেউ একটা টিউন কয়েক ঘণ্টা নিয়ে কষ্ট করে লিখে যদি দেখে যে তার লিখাটা অন্য কোথাও অন্য কেউ নিজের নামে চালিয়ে দিচ্ছে তখন তার খারাপ অনুভূতি হওয়াটাই স্বাভাবিক এতে তার লিখার আগ্রহ হারিয়ে যেতে পারে তাই কপি করবেন না, আর কপি যদি করতেই হয় তাহলে অন্তত মূল লেখকের নাম  Source সহ দিয়ে দিবেন, তাও কিছু  সান্ত্বনা পাওয়া যাবে

Post a Comment

0 Comments