Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

নিয়ে নিন আপনার পিসির অতি প্রয়োজনিও ৫ টি সফটওয়্যার।। আমার পিসি থেকে বাছাই করা এবং আমার পছন্দের শীর্ষে থাকা সেরা কিছু সফটওয়্যার [পর্ব ১২] দেখে নিন আজকের কালেকশন, আশা করি আপনাদের সবার অবশ্যই ভালো লাগবে।।

>>>>>>>>>>>>>>বিসমিল্লাহির রাহমানির রাহিম<<<<<<<<<<<<<


আসসালামু আলাইকুম। প্রিয় টেকটিউনসবাসী কেমন আছেন সবাই ? আমি আপনারদের দোয়ায় আল্লাহর রহমতে খুব ভালো আছি। ইদানিং অনেক বাস্ততার কারনে টিউন করা হয় নি আশা করি আর ফ্রী হতে পারব না। এক্সাম এর পরে কিছুদিন বেশ ফ্রী ছিলাম তাই আপনাদের সাথে সময় পার করছিলাম বেশ ভালই কাটছিল এতদিন। যাই হোক যতই দৌরের উপর থাকি টিটিতে দিনে ২০ বার আসতে ভুল হয়না। সবার টিউন দেখে আমার টিউন করার লোভ সামলাতে পারি না। তাই তো একটু সময় নিয়ে বসে পরলাম দেখি আপনাদের কিছু দিতে পারি কিনা।। এটি আমার পিসির সফটওয়্যার নিয়ে ধারবাহিক টিউন এর ১২তম টিউন। এই পর্বে আমি আপনাদের জন্য নিয়ে এলাম পিসির প্রয়োজনীয় ৫ টি সফটওয়্যার দেখুন আপনাদের কাজে লাগে কিনা।।

Eject and Colse

আমাদের পিসিতে CD tray তো অনেকেরই আছে যা আমাদের বার বার হাত দিয়ে খুলতে এবং বন্ধ করতে হয়। এটা অনেকের কাছে একটু ঝামেলা মনে হতে পারে। কেমন হয় যদি আপনি আপনার ডেক্সটপ থেকে একটা ক্লিক করে  CD tray খুলে ফেলতে পারেন??? অবশ্যই ভালো তাই না। তো নিয়ে নিন রনি ভাই এর তৈরিকৃত এই ছোট্ট সফটওয়্যারটি যা ইনস্টল করলে আপনার পিসির ডেক্সটপ এ একটা animated আইকন তৈরি হবে যেখানে ক্লিক করলে আপনার সিডি ট্রে খুলে যাবে এবং বন্ধ হবে।।
সাইজ  : 1.0 MB

Any tv

আপনি কি টিভি দেখতে ভালোবাসেন ? তাহলে ভাবনা কিসের ? এই ১ এমবি এর সফটওয়্যার দিয়ে আপনি  ৫০০ টিরও অধিক চ্যানেল দেখতে পারবেন খুব সহজেই। এজন্য আপনাকে এডোবি ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টল করতে হবে। এডোবি ফ্ল্যাশ প্লেয়ার না থাকলে এখান থেকে নামিয়ে নিন।। তো দেরি কিসের এখনি এখনি ঝটপট ডাউনলোড করে নিন আর উপভোগ করুন লাইভ টিভি।।
সাইজ  : 1.8 MB

Ashampoo Internet Accelerator

আপনার পিসির ইন্টারনেট স্প্রীড কি কম ?? আপনি কি আপনার অপারেটর থেকে সঠিক স্প্রীড পাচ্ছেন না ?? না পেলে ১৯ ডলার মূল্যর এই সফটওয়্যারটি ব্যবহার করে দেখতে পারেন একদম ফ্রী তে। আশা করি আপনার ইন্টারনেট এর স্প্রীড আগের চেয়ে অনেকটা বাড়বে আমি নিজে ব্যবহার করি আপনিও ব্যবহার করে দেখতে পারেন কি বলেন ? টাকা দিয়ে তো আর কিনতে হচ্ছে না ফ্রী ব্যবহার করে দেখতে দোষের কি ?? সফটওয়্যারটি ইনস্টল করে অ্যাক্টিভ করে শুধু Automatic অপশন টা স্টার্ট করে রাখবেন ব্যাস কাজ শেষ।।
সাইজ  :  11.1 MB
 ডাউনলোড শেষ হলে স্বাভাবিক নিয়মে ইনস্টল করে ফেলুন ওপেন করবেন না এবার এখান থেকে ক্রা-ক ফাইলটি নামিয়ে নিন তারপর  ash_inet2.dll ফাইলটি আপনার ইনস্টল ডিরেক্টরি তে পেস্ট করুন দেখবেন ফুল ভার্সন হয়ে গেছে।।

Driver Scanner

আপনার পিসিতে কি ড্রাইভার সমস্যা ?? আপনি কি আপনার ড্রাইভার এর সিডি হারিয়ে ফেলছেন ? চিন্তার কোন কারন নেই সমাধান পাবেন এই সফটওয়্যারটি তে। আমাদের অজান্তেই পিসিতে অনেক ড্রাইভার হারিয়ে যায় আউটডেটেড হয়ে যায় যার ফলে পিসিতে নানান সমস্যা দেখা দেয় যা আপনি হয়ত খেয়াল ও করেন না। দেখুন তো আমার নিজেরই ৩৮ টা ড্রাইভার আউটডেটেড হয়ে গেছে এই জন্য এতদিন পিসির ইউএসবি কানেক্ট করতে গিয়ে অনেক সমস্যায় পরছিলাম ইউএসবির সব অপশন গুলো কাজ করে নি। তো আপনিও কোন সমস্যায় পরার আগে ডাউনলোড করে নিন ২৯ ডলার দামের এই সফটওয়্যারটি একদম ফ্রী তে।।
সাইজ  :  5.1 MB

Smart Defrag

আপনার পিসির হার্ডড্রাইভ কে সুস্থ রাখতে ব্যবহার করুন Smart Defrag। নানা কারনে আমাদের হার্ডড্রাইভ এ অনেক সমস্যা দেখা দিতে পারে,তাই নিয়মিত Smart Defrag দিয়ে হার্ড ড্রাইভ স্কান করে নেয়া উচিৎ এতে আপনার হার্ডড্রাইভ এর অনাকাঙ্খিত সমস্যা থেকে মুক্তি পাবেন।। আমার খুবই প্রিয় সফটওয়্যার এটি বিশেষ করে  I0BIT সব সফটওয়্যারই বেশ কাজের।। যদিও উইন্ডোজ এর নিজস্ব একটি  ডিগফ্রেগমেন্ট অপশন আছে তবে সেটা তেমন কাজের না।।
সাইজ  : 7.6 MB

ফেইসবুকে আমার সব টিউনস পেতে ঘুরে আসুন Software Download Zone  থেকে

Post a Comment

0 Comments